২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেনীতে ভর্তির কার্যক্রম ও ফলাফল

 HSC Admission 2020 / XI Class Admission Process 2020-2020

একাদশ শ্রেনীতে ভর্তির কার্যক্রম ২০২০-২০২১ শিক্ষাবর্ষে আবেদন অন-লাইনের মাধ্যমে শুরু হয়েছে ৮ অক্টোবর ২০২০ থেকে। আবেদন গ্রহণের শেষ তারিখ ২০ অক্টোবর ২০২০। তাবে ১৫.০৮.২০২০ তারিখে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অনলাইন সার্ভিস বন্ধ থাকবে। 

অনলাইনে আবেদনের অফিসিয়াল ওয়েভসাইট: www.xiclassadmission.gov.bd প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হবে ২৫  অক্টোবর ২০২০ মঙ্গলবার রাত ৮.০০ টায়। ফলাফল পাওয়া যাবে www.xiclassadmission.gov.bd ওয়েভসাইটে। প্রথম পর্যায়ে সিলেকশন নিশ্চায়ন করার তারিখ ২৬.০৮.২০২০ থেকে ৩০.০৮.২০ পর্যন্ত। 

দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ হবে ৩১.০৮.২০২০ থেকে ০২.০৯.২০২০ পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ের ফলাফল ও ১ম মাইগ্রেশনের প্রকাশ করা হবে ০৪.০৯.২০২০। দ্বিতীয় পর্যায়ে সিলেকশন নিশ্চায়নের তারিখ ০৫.০৯.২০২০ থেকে ০৬.০৯.২০২০। 

তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ হবে ০৭.০৯.২০২০ থেকে ০৮.০৯.২০২০। তৃতীয় পর্যায়ের ফলাফল ও ২য় পর্যায়ের ফলাফল প্রকাশ করা হবে ১০.৯.২০২০। তৃতীয় পর্যায়ের সিলেকশন নিশ্চায়ন করতে হবে ১১.০৯.২০২০ থেকে ১২.০৯.২০২০। 

কলেজ ভিত্তিক চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে ১৩.০৯.২০২০ এবং ভর্তির তারিখ ১৩.৯.২০২০ থেকে ১৫.৯.২০২০ পর্যন্ত।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির নির্দেশিকা বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড এর সমন্বয়ের সাব কমিটি ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, সিলেট, রাজশাহী, কুমিল্লা, যশোর, দিনাজপুর, ময়মনসিংহ ও মাদরাসা শিক্ষা বোর্ডের একটি সাধারন নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা সমূহ হলঃ 

 ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন নিম্নলিখিত নিয়মে আবেদন করতে হবেঃ
১. বিকাশ/নগদ/টেলিটক/সোনলী ব্যাংক/রকেট/শিওরক্যাশের মাধ্যমে আাবেদন ফি ১৫০/- জমা দেয়ার পর আবেদনকরীকে অফিসিয়াল ওয়েভসাইট (ক্লিক করুন আবেদন এর জন্য) এর Apply Online বাটন এ ক্লিক করতে হবে। বিস্তারিত জানতে নিম্নে দেখুনঃ 

আবেদন ফি প্রদানের নিয়ম জানতে জানতে এখানে ক্লিক করুন।


Post a Comment

Previous Post Next Post